ভূরুঙ্গামারীতে পেঁয়াজের বাজারে ইউএনও র অভিযান

⚫মোঃ মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধিঃ ভূরুঙ্গামারীতে কমছেই না পেঁয়াজের দাম শিরোনামে গত বৃহঃবার বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার এসএইচএম  মাগফুরুল  হাসান  আব্বাসীর  নেতৃত্বে ২৭ সদস্যের একটি দল শুক্রবার সকাল ১১ টায় ভূরুঙ্গামারী সদর হাটের কাঁচা বাজারে অভিযান পরিচালনা করে।

বাজারের পেয়াজের দাম স্থীতিশিল রাখার জন্য প্রতিটি দোকানে এ অভিযান চলাকালে বিক্রেতাদের মোকাম থেকে খরিত করা ক্যাশ মেমো দেখে দর নির্ধারণ করা হয়। এর আগে ভূরুঙ্গামারীতে পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য সহনীয় পর্যায় রাখতে উপজেলা স্কাউটস এর প্রতিনিধি সহ ২৭ সদস্যের একটি বাজার মনিটরিং কমিটি গঠন করা হয়।  উপজেলা নির্বাহী অফিসার কে সভাপতি , সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান সহসভাপতি ও স্কাউটস সহকমিশনার আফসারুজ্জামান কে সদস্য করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। অভিযান পরিচালনা কালে প্রতিটি দোকানে মাপার জন্য ডিজিটাল স্ক্যাল ব্যবহার ও পণ্যের মূল্য তালিকা টাঙ্গানোর নির্দেশ দেওয়া হয়।

এ সর্ম্পকে বাজার নিয়ন্ত্রন মনিটারিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএইচএম  মাগফুরুল  হাসান  আব্বাসীর বলেন, পেয়াজের বাজার হঠাৎ বৃদ্ধি পাওয়ায় এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী সিন্ডেকেট তৈরি করে বাজার মূল্য অস্থিতীশিল করার জন্য পরিবেশ সৃষ্টি করছে । কোন ভাবেই এ সিন্ডেকেট তৈরি করতে দেওয়া হবে না। এ জন্য এ অভিযান অব্যাহত থাকবে। প্রতিনিয়ত মোকাম থেকে মালামাল ক্রয়ের রশিদ অনুযায়ী পণ্যের দাম নির্ধারিত থাকবে।

উল্লেখ্য যে, গত এক মাসের ব্যবধানে ভূরুঙ্গামারীতে পেঁয়াজের দাম বৃদ্ধি পায় চার গুন। বর্তমানে ভূরুঙ্গামারীতে প্রতি কেজি দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকায় ।আর আমদানী কৃত ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৫ থেকে ১০০ টাকা কেজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *